ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার হলেন আহমেদ আকবর সোবহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, মে ৩, ২০১৯
এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার হলেন আহমেদ আকবর সোবহান

ঢাকা: বিশ্বখ্যাত সাময়িকী এশিয়াওয়ানের দৃষ্টিতে ‘পারসন অব দ্য ইয়ার’ (পিওওয়াই) নির্বাচিত হয়েছেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। 

বৃহস্পতিবার (২ মে) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি হোটেলে এশিয়ান বিজনেস অব সোশ্যাল ফোরাম, ইন্ডো-ইউএই বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম ২০১৮-২০১৯ এবং ওয়ার্ল্ড’স গ্রেটেস্ট ব্র্যান্ডস অ্যান্ড লিডারস ২০১৮-১৯ শীর্ষক সম্মেলনে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপ ওয়ার্ল্ড’স গ্রেটেস্ট ব্র্যান্ডস মর্যাদায় ভূষিত হয়।

 

সম্মেলনের আয়োজন করে এশিয়াওয়ান ও ইউআরএস মিডিয়া। প্রতিবছর বিশ্বের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের মধ্য থেকে এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করা হয়।  বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের প্রাপ্ত পুরস্কারআয়োজক প্রতিষ্ঠান জানায়, যেসব ব্যক্তিত্ব সত্যিকার অর্থে অন্য নেতাদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেন এবং পরবর্তী প্রজন্মের জন্য আদর্শ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেন কেবল তারাই এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার (পিওওয়াই) অ্যাওয়ার্ডের জন্য যোগ্য বিবেচিত হন।  
এ বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে মাত্র ১১ জন সফল ব্যক্তিত্বকে শিল্প ও সমাজে নিজ নিজ অনবদ্য অবদানের জন্য পিওওয়াই অ্যাওয়ার্ড পদক দেওয়া হয়েছে। তালিকায় সবার শীর্ষে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে স্থান দেওয়া হয়।

অনুষ্ঠানে ইউআরএস মিডিয়া ও এশিয়াওয়ান ম্যাগাজিনের গ্লোবাল হেড ও বিজনেস পার্টনার রজত শুকাল বলেন, এশিয়ার আইকনিক, পাওয়ারফুল ও দ্রুত অগ্রসরমান ব্র্যান্ডস ও লিডাররা আজ এক অভিন্ন প্লাটফর্মে মিলিত হয়ে নিজ নিজ কৌশলগত অভিজ্ঞতা বিনিময় করেছেন। ভারতের আর কোনো প্রতিষ্ঠানের এ ধরনের উদ্যোগ নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার অর্থ মন্ত্রণালয়ের ট্রেড প্রমোশন বিভাগের পরিচালক ও ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বিষয়ক রাষ্ট্রদূত মোহাম্মেদ নাসের হামদান আল জাবি, ভারতের টেনিস তারকা ও পদ্মভূষণ বিজয়ী সানিয়া মির্জা এবং দুবাইয়ে জাপান, ঘানা, ফিলিপাইন, তুরস্ক ও ইন্দোনেশিয়ার কনসাল জেনারেল যথাক্রমে আকিমা উমেজাওয়া, সামাটা গিফটি বুকারি, পল রেমন্ড করটেস, মুস্তাফা ইলকার ও রিদওয়ান হাসান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ০২, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।