ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনর্নির্বাচনে অংশ নিন, মির্জা ফখরুলকে নাসিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, মে ৩, ২০১৯
পুনর্নির্বাচনে অংশ নিন, মির্জা ফখরুলকে নাসিম

ঢাকা: কৌশলের রাজনীতি বন্ধ করে শূন্য হওয়া আসনে পুনর্নির্বাচনে অংশ নিয়ে সংসদে আসার চেষ্টা করতে বিএনপি মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, কৌশলের রাজনীতি বন্ধ করুন। সংসদে মাথাছাড়া দল পাঠিয়ে কোনো লাভ হবে না।

শূন্য হওয়া আসনে পুনরায় নির্বাচনের প্রতিযোগিতায় অংশ নিয়ে আপনিও সংসদে আসার চেষ্টা করুন। কারণ সংসদই হলো আপনাদের একমাত্র পথ।
 
বৃহস্পতিবার (০২ মে) মহান মে দিবস উপলক্ষে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে নাসিম এসব কথা বলেন।  

‘জাতীয় উন্নয়ন সমৃদ্ধির জন্য পেশাজীবী-জনতার ঐক্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে থাকুন, এটা আমরাও চাই না। তবে এটা আইনি বিষয়। আদালত তাকে মুক্তি দিলে আমাদের কোনো আপত্তি থাকবে না।  

ব্যাংক ঋণ খেলাপির অর্থ উদ্ধারের আহ্বান জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যাংকের ঋণ খেলাপিদের ক্ষমা করা যাবে না। এটা জনগণের অর্থ। প্রয়োজনে আরো শক্ত হয়ে খেলাপি ঋণের অর্থ আদায় করতে হবে।  

অতীতের ভুল স্বীকার করে বিএনপিকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, একের পর এক রাজনৈতিক ভুল করতে করতে বিএনপি পচে গেছে। ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে তারা ভুল করেছে, আবার ২০১৮ সালে লোক ভাড়া করে তারা নির্বাচনে আসলো। কিন্তু কী কারণে নির্বাচনের ঠিক আগ মুহূর্তে মাঠ ছেড়ে পালিয়ে গেলো? এখন আবার তাদের সিনিয়র নেতারা চান না, নির্বাচিতরা সংসদে আসুক।
 
‘জামায়াত নতুন খোলসে মাঠে নামছে’ উল্লেখ করে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, নতুন খোলসে জামায়াত মাঠে নামছে। তাদের গতিবিধির ওপর নজরদারি বাড়াতে হবে। সবার প্রতি আমি আহ্বান জানাই নজরদারি বাড়াতে।
 
ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ০২, ২০১৯ 
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad