ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

৪৫ কোটি টাকার চোরাচালান-মাদক জব্দ করলো বিজিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, মে ৩, ২০১৯
৪৫ কোটি টাকার চোরাচালান-মাদক জব্দ করলো বিজিবি বিজিবির তৎপরতা, ফাইল ফটো

ঢাকা: গেলো এপ্রিলজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৪৫ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (০২ মে) বিকেলে বিজিবি’র একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মহসিন রেজা বাংলানিউজকে বলেন, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ইয়াবা তিন লাখ ৬৩ হাজার ৭৬০ পিস, ফেনসিডিল ৩৪ হাজার ১২২ বোতল, বিদেশি মদ ছয় হাজার ৭১৯ বোতল, চোলাই মদ ৩০১ লিটার, বিয়ার ২০৫ ক্যান, গাঁজা ৪৬৮ কেজি, হেরোইন ৯২৬ গ্রাম , অ্যানেগ্রা ও সেনেগ্রা ১৬ হাজার ৫৪৫টি এবং অন্যান্য ট্যাবলেট চার লাখ পাঁচ হাজার ৭৩০টি।

তিনি বলেন, জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৪৮৭ দশমিক ৭২ গ্রাম স্বর্ণ, আট কেজি ৪৯৯ গ্রাম রুপা, এক লাখ ৪৪ হাজার ৮৮১টি ইমিটেশন গহনাসহ আরও অনেক রকমের দ্রব্য।

এছাড়া উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে আটটি পিস্তল, আটটি ওয়ান শুটার গান, একটি বন্দুক, ১১টি ম্যাগজিন এবং ১৪৪ রাউন্ড গুলি।

এদিকে, গত এক মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২১১ জন চোরাচালানী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে ৬৩ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএমআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa