ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় ‘ফণী’: চাঁদপুর থেকে সব লঞ্চ চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ২, ২০১৯
ঘূর্ণিঝড় ‘ফণী’: চাঁদপুর থেকে সব লঞ্চ চলাচল বন্ধ লঞ্চ চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’র আঘাতে নদী উপকূলীয় এলাকায় ক্ষতির আশঙ্কায় চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়ণগঞ্জ নদীপথের সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১২টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ’র চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’র আঘাতে ক্ষতির আশঙ্কায় আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সারা দেশের লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে।

বিষয়টি জানার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে চাঁদপুর থেকে সব নৌযান চলচল বন্ধ ঘোষণা করেছি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল।

তিনি আরো বলেন, বন্ধ ঘোষণার আগে চাঁদপুর থেকে শিডিউল অনুযায়ী যাত্রীবাহী লঞ্চগুলো ছেড়ে গেছে। কিন্তু বেলা ১২টার পর থেকে শিডিউলের সব লঞ্চ বন্ধ রয়েছে।

অপরদিকে, ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় চাঁদপুর জেলা সদরসহ সব উপজেলায় প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।  

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা প্রশাসনের সবাইকে নিয়ে জরুরি বৈঠক করেছি। আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

** ঘূর্ণিঝড় ‘ফণী’: বরিশালে সব ধরনের নৌযান চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ০২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad