ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীর উপকূলে ভিড়ছে নৌযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মে ২, ২০১৯
পটুয়াখালীর উপকূলে ভিড়ছে নৌযান ঘূর্ণিঝড় ‘ফণি’ আঘাত হানার আশঙ্কায় নিরাপদ আশ্রয়ে ভিড়ছে নৌযান। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘ফণি’ আঘাত হানার আশঙ্কায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলায় উপকূলের নিরাপদ আশ্রয়ে ভিড়ছে গভীর সাগরের মাছধরা নৌযানগুলো।

বৃহস্পতিবার (২ মে) সকালেই জেলার কলাপাড়া উপজেলার সর্ববৃহৎ মৎস্যবন্দর মহিপুর ও আলিপুর এবং রাঙ্গাবালী ও গলাচিপা উপজেলার সব নৌযান উপকূলের কাছাকাছি এলাকা এবং নিরাপদ আশ্রয়ে আসতে সক্ষম হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আহম্মেদ বাংলানিউজকে বলেন, ৯৯ শতাংশ নৌযান উপকূলে ভিড়ছে।

দুই/একটি বাকি থাকলে তাদের উপকূলে নিয়ে আসতে চেস্টা অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. হেমায়ত উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, শুরু থেকেই মাছ ধরার ট্রলার ও নৌকাগুলোকে উপকূলে ফিরে আসতে তাগিদ দিয়েছি। এ বিষয়ে সার্বিক ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন।

এদিকে, পটুয়াখালী নদীবন্দর থেকে ঢাকাগামী সব নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ ও স্থানীয় নদীগুলোতে হালকা যান চলাচলে নিয়ন্ত্রণ করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসন দফায় দফায় সভা করাসহ সার্বক্ষণিক মনিটরিং করছে। সাইক্লোন শেল্টার পরিষ্কার-পরিছন্ন ও নিরাপদ পানি নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ০২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।