ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘দুবাই পুলিশের সেবাকেও হার মানালো আর্মড পুলিশ’

তামিম মজিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মে ২, ২০১৯
‘দুবাই পুলিশের সেবাকেও হার মানালো আর্মড পুলিশ’ হারানো মালামাল পাওয়ার পর হাস্যোজ্জ্বল প্রবাসী হাসনাত আরা হাসান। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর ধানমন্ডি এলাকার বাসিন্দা হাসনাত আরা হাসান। প্রায় ৩৩ বছর ধরে পরিবারসহ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে থাকেন বাংলাদেশি এই নারী। তার পাসপোর্ট নম্বর বিকে....।  সম্প্রতি বিমানবন্দর আর্মড পুলিশের সহায়তায় মুগ্ধ হয়ে এই নারীর মন্তব্য, সেবার জন্য বিশ্বে বিখ্যাত দুবাই পুলিশ, কিন্তু দুবাই পুলিশের সেবাকে হার মানিয়েছে বিমানবন্দর আর্মড পুলিশ। 

সোমবার (২৯ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০১২৮ ফ্লাইটযোগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাসিমুখে স্বদেশে ফেরেন। কিন্তু বিমানবন্দরের টার্মিনাল থেকে বের হওয়ার পরই সেই হাসি ম্লান হয়ে যায়।

 

টার্মিনাল থেকে বের হতেই তার হাতব্যাগটি মনের অজান্তেই কোথাও হারিয়ে যায়। পরে এক নারী যাত্রী ব্যাগটি পেয়ে কুড়িয়ে নেন। ব্যাগে ছিলো মূল্যবান স্বর্ণের দু’টি চুড়ি ও চারটি কানের দুলসহ আরও কিছু জিনিস। তখনই মন ভেঙে যায় প্রবাসী নারী হাসনাত আরা হাসানের। স্বর্ণ পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন তিনি। তবু বিমানবন্দর আর্মড পুলিশের সহায়তা নেন হাসান।

বিমানবন্দর আর্মড পুলিশ কার্যালয়ে অভিযোগ করে বাসায় চলে যান হাসনাত আরা হাসান। অভিযোগের কয়েক ঘণ্টার মধ্যেই ক্লোজ সার্কিট ক্যামেরার দেখে শনাক্ত করা হয় চোরকে। পরবর্তীতে সেই নারী চোরকে বিমানবন্দরে এনে জিজ্ঞাসাবাদ করেন বিমানবন্দরের আর্মড পুলিশ কর্মকর্তারা।   

স্বীকারোক্তি দিয়ে সেই মালামাল ফিরিয়ে দিলে মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রবাসী হাসনাত আরা হাসানকে বাসা থেকে বিমানবন্দরে ডেকে এনে মালামাল বুঝিয়ে দেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেনসহ অন্য কর্মকর্তারা।  তখনই প্রবাসী নারী হাসানের মুখে হাসি ফুটে ওঠে। প্রায় দেড় লাখ টাকার স্বর্ণ পেয়ে ধন্যবাদ জানান পুলিশকে।  

শুধু ধন্যবাদ দিয়ে কৃতজ্ঞতা শেষ করেননি, তিনি এটাও যোগ করেন, সেবার জন্য বিশ্বে বিখ্যাত দুবাই পুলিশ, কিন্তু দুবাই পুলিশের সেবাকে হার মানিয়েছে বিমানবন্দর আর্মড পুলিশ।  

হাসনাত আরা হাসান বলেন, সেবা দিয়ে অন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। তারা এত দ্রুত আমার ব্যাগ উদ্ধার করে দিয়েছে, আমি কল্পনাও করতে পারিনি। এটা মিরাকল। আমার এখনো বিশ্বাস হচ্ছে না।  সেবা দিয়ে প্রবাসী যাত্রীদের মন জয় করেছে তারা।  

বিমানবন্দর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, একসময় বিমানবন্দরে মালামাল হারিয়ে গেলে বেশিরভাগ মানুষই তা ফিরে পাওয়ার আশা ছেড়ে দিতেন। কিন্তু সেই দিন আর নেই। এখন আমরা এ সংক্রান্ত কোনো অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নিচ্ছি। ফলে দেখা যায় বেশির ভাগ মালামালই ফিরে পাওয়া যাচ্ছে। প্রযুক্তির সহায়তায় খুব দ্রুত প্রবাসীদের হারানো মালামাল উদ্ধার করে বাড়ি থেকে ডেকে এনে হলেও আমরা যার মালামাল তাকে বুঝিয়ে দিচ্ছি।

এ ধরনের কোনো সমস্যায় পড়লে পুলিশের সহায়তা নেওয়ার আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, মে ০২, ২০১৯
টিএম/এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।