ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মে ১, ২০১৯
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলার একটি আঞ্চলিক সড়কে দুই গ্রুপ সন্ত্রাসীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি দলের আঞ্চলিক কমান্ডার শফিউর রহমান জ্যোতি (৫৮) নিহত হয়েছেন। 

এসময় ঘটনাস্থল থেকে পুলিশ পিস্তল, ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি, রাম-দা ও চরমপন্থি কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল জব্দ করেছে।  
 
নিহত জ্যোতি পাশের ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের প্রতাপ খাদুলী গ্রামের মোজাফফর হোসেন মাস্টারের ছেলে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিনগত রাতে দেড়টার দিকে শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বোয়ালকান্দি ব্রিজ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।
 
বুধবার (০১ মে) সকাল পৌনে ৯টার দিকে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে ঘটনার সতত্যা নিশ্চিত করেন।
 
পুলিশ জানায়, দিবাগত রাতে উপজেলার বোয়ালকান্দি ব্রিজ এলাকায় দুই গ্রুপ সন্ত্রাসীর মধ্যে ‘বন্দুকযুদ্ধ’ হয়। এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছা মাত্রই সন্ত্রাসী পালিয়ে যায়। পরে পুলিশ সেখানে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
পুলিশের একটি দায়িত্বশীল সূত্র বাংলানিউজকে জানায়, নিহত শফিউর রহমান জ্যোতি ছিলেন চরমপন্থি দলের আঞ্চলিক কমান্ডার। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে। এর মধ্যে নাটোরের বামিহাল পুলিশ ফাঁড়ি লুটসহ ৬টি হত্যা মামলা অন্যতম। এছাড়া একটি মামলায় নিম্ন আদালত তাকে ৫৫ বছরের সাজা দেন। পরে উচ্চ আদালত থেকে সেই মামলায় জামিন নেন এই নেতা।
  
বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, মে ০১, ২০১৯
এমবিএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।