ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবসময় কৃষকের হাসিমুখ দেখতে চান প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, মে ১, ২০১৯
সবসময় কৃষকের হাসিমুখ দেখতে চান প্রধানমন্ত্রী হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, কৃষকের মুখে হাসি দেখলে হাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকের চোখে পানি দেখলে তার মন কাঁদে। তিনি সবসময় কৃষকের হাসিমুখ দেখতে চান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে সুনামগঞ্জের জামালগঞ্জ ও ধর্মপাশা উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শনের সময় কৃষকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী আরো বলেন, একদিন তিনি (শেখ হাসিনা) ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ স্লোগানে যে আন্দোলন শুরু করেছিলেন, সেটি আজ সফলতা পেয়েছে।

প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ খাদ্যে স্বয়ং-সম্পূর্ণতা অর্জন করেছে উল্লেখ করে কৃষকদের উদ্দেশে উপমন্ত্রী শামীম বলেন, আপনারা নিশ্চিন্তে হাসিমুখে ধান কেটে ঘরে তুলেছেন। আপনাদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করারও ব্যবস্থা নেবেনে প্রধানমন্ত্রী।

এসময় সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য্য ড. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী (পওর বিভাগ-১) আবু বক্কর ছিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী (পওর বিভাগ-২) খুশি মোহন সরকারসহ পাউবো’র প্রকৌশলী, স্থানীয় সরকারের জনপ্রতিনিধি এবং স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।