ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

বিজিবি সদর দফতর পরিদর্শনে সৌদি বর্ডার গার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
বিজিবি সদর দফতর পরিদর্শনে সৌদি বর্ডার গার্ড

ঢাকা: সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলের সদস্যরা বাংলাদেশ সফরের অংশ হিসেবে বিজিবি সদর দফতর পরিদর্শন করেছেন।

সোমবার (২৯ এপ্রিল) তারা বিজিবি সদর দফতর পরিদর্শন করেন বলে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সৌদি বর্ডার গার্ডের মহাপরিচালক ভাইস অ্যাডমিরাল আওয়াদ ঈদ আল আরাদি আল বালাওয়ির নেতৃত্বে ১৩ সদস্যের সৌদি প্রতিনিধি দলের সদস্যরা বিজিবি সদর দফতর পরিদর্শনে আসেন।

এ সময় বিজিবির মহাপরিচালক এবং বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদেরকে উষ্ণ অভ্যর্থনা জানান।

এ সময় বিজিবির একটি সুসজ্জিত চৌকস দল সৌদি বর্ডার গার্ডের মহাপরিচালককে গার্ড অব অনার প্রদান করে। এরপর তিনি বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। বিজিবি সদর দফতর পরিদর্শনকালে ব্রিফিং ও ভিডিও প্রদর্শনীর মাধ্যমে সৌদি প্রতিনিধিদলকে বিজিবির কর্মকাণ্ড সম্পর্কে ধারণা দেয়া হয়।

এছাড়াও সৌদি প্রতিনিধিদল পিলখানাস্থ বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে বিজিবির প্রশিক্ষিত সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় ট্রিক ড্রিল এবং বিজিবি ডগ স্কোয়াডের কর্মকৌশলের উপর একটি মনোজ্ঞ মহড়া উপভোগ করেন।

সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলটি ২৭ এপ্রিল বাংলাদেশ সফরে আসেন। সফরশেষে আগামী ১ মে তাদের সৌদি আরবে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
পিএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa