ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রৌমারীতে বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
রৌমারীতে বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন মরা মাছ তুলছেন স্থানীয়রা। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় পুকুর লিজ নেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের দেওয়া বিষে কয়েক লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঘটনাস্থল উপজেলার যাদুর চর ইউনিয়নের ধনারচর গ্রামের পুকুরে বিষ প্রয়োগে মরা মাছ তুলতে দেখা যায় স্থানীয়দের।

স্থানীয়রা জানান, পুকুরের লিজধারী ধনারচর গ্রামের গোলম মোস্তফার সঙ্গে গোলাবাড়ি গ্রামের বাবুল মিয়ার সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

হঠাৎ সোমবার লিজ নেওয়া পুকুরে অসংখ্য মাছ মরে ভেসে থাকতে দেখা যায়। লিজ সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা স্থানীয়দের।

লিজধারী পুকুরের মালিক গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুকুরে এসে দেখি অনেক মাছ মরে ভেসে আছে। পুকুরের লিজ নিয়ে দ্বন্দ্ব চলায় বাবলু মিয়া বিষ প্রয়োগ করে থাকতে পারেন বলে তিনি অভিযোগ করেন।

অভিযুক্ত উপজেলার যাদুর চর ইউনিয়নের গোলাবাড়ি গ্রামের বাবলু মিয়া পুকুরে বিষ প্রয়োগের বিষয়টি অস্বীকার করেছেন।

উপজেলা মৎসজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শুকুর মাহমুদ বাংলানিউজকে জানান, এতো বড় ক্ষতি কোনোভাবে মেনে নেওয়া যায় না। ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

রৌমারী উপজেলা মৎস কর্মকর্তা আমিনুর রহমান বাংলানিউজকে বলেন, আমি সরেজমিনে তদন্ত করেছি। পুকুরে গ্যাসের ট্যাবলেট অথবা বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছির বিল্লাহ বাংলানিউজকে জানান, খবর পেয়ে সরেজমিনে তদন্ত করা হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।