ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে উগ্রবাদী বই ও লিফলেটসহ জঙ্গি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
দিনাজপুরে উগ্রবাদী বই ও লিফলেটসহ জঙ্গি আটক আটক জঙ্গি

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দরে অভিযান চালিয়ে মো. হারুনুর রশিদ ওরফে হারুন মুন্সি (৩৯) নামে এক শীর্ষ জঙ্গিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

সোমবার (২৯ এপ্রিল) দুপুর ১২টায় র‌্যাব ১৩ দিনাজপুর ক্যাম্পের মিডিয়া অফিসার এএসপি আ ন ম ইমরান খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

এর আগে রোববার (২৮ এপ্রিল) দিবাগত রাতে চিরিরবন্দর উপজেলার নশরতপুর ইউনিয়নের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক হারুন মুন্সি একই উপজেলার দক্ষিণ সুখদেবপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হারুন জানান, তিনি দীর্ঘদিন ধরে গোপনে সংগঠনের সদস্য ও চাঁদা সংগ্রহসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। হারুনের দেওয়া তথ্যমতে রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় তাদের সাংগঠনিক তৎপরতা রয়েছে এবং তারা সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছেন। তাদের সংগঠনের সঙ্গে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে।  

আটক হারুনকে চিরিরবন্দর থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৭০৮, এপ্রিল ২৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।