ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় তাপমাত্রা ৩৮.৫ ডিগ্রি সে., অতিষ্ঠ জনজীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
পাবনায় তাপমাত্রা ৩৮.৫ ডিগ্রি সে., অতিষ্ঠ জনজীবন তীব্র তাপদাহ

পাবনা: বৈশাখের তীব্র তাপদাহ আর ভ্যাপসা গরমে জনজীবন ওষ্ঠাগত। খুব প্রয়োজন ছাড়া মানুষজন ঘরের বাইরে বের হতেও দেখা যাচ্ছে। রোববার (২৮ এপ্রিল) বিকেল তিনটায় পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তাপমাত্রা ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াস। ঈশ্বরদী আবহাওয়া অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

তীব্র তাপদাহের ফলে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষজন। একটুতেই ক্লান্ত হয়ে পড়তে হচ্ছে।

এদিকে ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে সাধারণ মানুষজনকে কোমলপানীয় খেতে বা রাস্তার পাশে শরবতের দোকানে ভিড় করতে দেখা গেছে। তবে রাস্তার পাশে এসব শরবত খেয়ে অনেকে ডায়রিয়াসহ বিভিন্ন রোগেও আক্রান্ত হচ্ছে।

ফলের দোকানি আর শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার শীত দ্রুত চলে গেছে। আর শীত শেষ হওয়ার সঙ্গে সঙ্গে গরম পড়তে শুরু করেছে। এ বৈশাখে এতো গরম আগে কখনো দেখেনি। দিনের বেলাতে কাজ করতে পারছেনা।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হোসেনের দেওয়া তথ্য মতে, শনিবার পাবনার ঈশ্বরদীতে তাপমাত্রা ছিলো ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। সকালে ও রাতে তাপমাত্রা একটু কম হলেও দুপুরে দিকে এ তাপমাত্রা বেড়ে যাচ্ছে অনেক। বিকেল ৩টায় এ তাপমাত্র বেড়ে হয়েছে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। আর সকালে ও রাতে সর্মনিম্ন তাপমাত্রা থাকছে ২৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন পাবনা অঞ্চলে মাঝারি ধরনের তাপমাত্রা প্রবাহিত হবে। বৃষ্টি না হলে এ তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ