ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সোহাগের এসি বাসে অর্ধকোটি টাকার ইয়াবা, হেলপার আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
সোহাগের এসি বাসে অর্ধকোটি টাকার ইয়াবা, হেলপার আটক র‌্যাবের হাতে আটক হেলপার জসিম উদ্দিন বাঁয়ে, ডানে সোহাগ পরিবহনের এসি বাসটি। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে সোহাগ পরিবহনের একটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস থেকে ১১ হাজার ৪শ’ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। পালানোর সময় আটক করা হয়েছে বাসের হেলপার মো. জসিম উদ্দিনকে। 

রোববার (২৮ এপ্রিল) ভোরে ফেনীর লালপুলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে ইয়াবাসহ জসিমকে আটক করে র‌্যাব-৭।  

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে- এক মাদক কারবারী চট্টগ্রাম থেকে সোহাগ পরিবহনের একটি এসি বাসে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে ঢাকা যাচ্ছে।

 

এর ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লালপুল এলাকার মুহুরী ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিসিং সেন্টারের সামনে বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় ঢাকাগামী সোহাগ পরিবহনের ওই এসি বাসকে চেকপোস্টের সামনে থামানো হয়।  

র‌্যাব সদস্যরা গাড়ি ও যাত্রীদের তল্লাশি শুরু করলে হেলপার জসিম উদ্দিন দ্রুত বাস থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এসময় র‌্যাব সদস্যরা তাকে পাকড়াও করেন।

জসিম উদ্দিন হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার কুড়াগাঁও গ্রামের হাজী শহিদুল ইসলামের ছেলে।

পরে উপস্থিত যাত্রীদের সামনেই আটক হেলপারের দেহ তল্লাশি করে ১৪শ’ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এসময় তার দেওয়া তথ্য অনুসারে তল্লাশি করে বাসের ভেতর অভিনব কায়দায় লুকানো আরও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।  

র‌্যাব জানায়, জব্দ হওয়া ইয়াবার আনুমানিক দাম ৫৭ লাখ টাকা।

জানা যায়, জসিম উদ্দিন হেলপারের চাকরির আড়ালে চট্টগ্রাম-কক্সবাজারের বিভিন্ন মাদক কারবারীর কাছ থেকে মাদকদ্রব্য কিনে কৌশলে বাসে লুকিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করতো।  

তাকে এবং জব্দ ইয়াবা ফেনী সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায় র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
একে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।