bangla news

র‌্যাবের অভিযানে জেএমবির সক্রিয় সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৮ ২:১৯:৫১ পিএম
আটক জেএমবির সক্রিয় সদস্য আবুল কালাম আজাদ

আটক জেএমবির সক্রিয় সদস্য আবুল কালাম আজাদ

বরিশাল: বরিশালের পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় এক সদস্যকে আটক করেছেন র‌্যাব-৮ এর সদস্যরা।

আটক আবুল কালাম আজাদ ওরফে আবুল কালাম ওরফে মুহুরী ওরফে নূরুল ওরফে নূরে আলম ওরফে নুরু (৪৫) বরগুনা জেলার সদর উপজেলার গৌরীচন্না গ্রামের মৃত আবদুল ওহাব বিশ্বাসের ছেলে এবং জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে বরিশালে অবস্থিত র‌্যাব-৮ এর সদর দফতর থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে শনিবার (২৭ এপ্রিল) দিনগত রাতে মঠবাড়িয়া উপজেলার বাবুরহাট বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, আটক আবুল কালাম আজাদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে সে জেএমবি’র সক্রিয় সদস্য। গৌরীচন্না উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করা আজাদ পেশায় একজন মুহুরি।  

২০১২ সালে জসীম উদ্দিন রহমানীর (উগ্রপন্থী গোষ্ঠী ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ প্রধান) সঙ্গে সরাসরি পরিচয়ের সুবাদে উগ্রপন্থি কার্যক্রম তথা জঙ্গিবাদে অনুপ্রাণিত হয়। সে সময় থেকেই জসীম উদ্দিন রহমানীর সঙ্গে সে ঘনিষ্ঠ হিসেবে আরো যুবকদের অনুপ্রাণিত করার কাজ করতে থাকে। 

২০১৩ সালে গোপন বৈঠক করার সময় পুলিশের হাতে গ্রেফতার হওয়া জসীম উদ্দিন রহমানীর সঙ্গে সেও ছিলো। ওই মামলায় জামিনে আসার পর থেকে জেএমবির মতবাদে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন স্থানে পালিয়ে দাওয়াতি কার্যক্রম চালিয়ে আসছিল আজাদ। 

তার মাধ্যমে র‌্যাব-৮ এর হাতে গ্রেফতার আতিকুর রহমান ওরফে বাবু ওরফে শাওন, মানিক বেপারী, আব্দুল্লাহ, আল আমিন, মাইনুদ্দিন, মেহেদী হাসান ওরফে মিরাজ উগ্রপন্থি কার্যক্রমে আকৃষ্ট হয়। তারা গ্রেফতার হওয়ার পর সে পুরোপুরি গা ঢাকা দেয়। 

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব। 

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এমএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-28 14:19:51