ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১৩৪০ কেজি মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ, ২ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
১৩৪০ কেজি মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ, ২ জনকে জরিমানা জব্দকৃত খেজুর মাটিচাপা দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ১৩৪০ কেজি মেয়াদোত্তীর্ণ খেজুর গুদামজাত করার অপরাধে ২ জনকে ৪০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে তাদের এ জরিমানা করা হয়।  

পরে সদর থানা পুলিশের সহায়তায় জব্দকৃত খেজুর ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

ধারণা করা হচ্ছে রমজানকে সামনে রেখেই এসব খেজুর মজুত করা হয়েছিল।

দণ্ডিতরা হলেন- নবাবগঞ্জ পৌর এলাকার চৌহদী টোল গ্রামের মৃত বিল্লাত আলীর ছেলে আফিজউদ্দীন ও মসজিদ পাড়ার আজাদ আলীর ছেলে সালাউদ্দীন বাপ্পী।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ শনিবার সকাল ১১টায় পুরাতন বাজারের মেসার্স সুমাইয়া স্টোরের একটি গোডাউনে অভিযান চালিয়ে ১৩৪ প্যাকেট খেজুর (প্রতিটি প্যাকেটে ১০ কেজি করে) জব্দ করে। এ সময় এ গোডাউনের মালিক এবং কর্মচারীকে আটক করা হয়।

পরে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেনের ভ্রাম্যমাণ আদালতে তাদের হাজির করা হলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২ জনের প্রত্যেককে ৪০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দুপুরে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ খেজুর মাটিচাপা দেয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।