ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্তে কোটি টাকার মাদক-চোরাচালান পণ্যসহ আটক ২

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
বেনাপোল সীমান্তে কোটি টাকার মাদক-চোরাচালান পণ্যসহ আটক ২

বেনাপোল(যশোর): যশোরের বেনাপোল সীমান্ত পথে পাচারের সময় পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাছের পোনা ও মাদকসহ চোরাচালান পণ্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এসময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল)  রাত ১০টায় ২১ ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়করা পৃথকভাবে আটকের বিষয়টা নিশ্চিত করেন।

৪৯ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, তারা বেনাপোলের বিভিন্ন সীমান্তে পৃথক কয়েকটি অভিযান চালায়।

এসময় ৯৯৬ বোতল ফেনসিডিল, ১৭ কেজি গাঁজা, তিনটি গরু, ৯৯৯ গ্রাম রূপা, এছাড়া  বিপুল পরিমাণ ভারতীয়
শাড়ি, থ্রী-পিস, ফেব্রিক্স, চা-পাতা, মোবাইল, ইলেক্ট্রিক সামগ্রী, কার্পাস তুলা, মাছের পোনা, ভারতীয় ওষুধ, ইমিটেশন, পোশাক এবং প্রসাধনী সামগ্রী আটক করে। এসময় পাচারের সঙ্গে জড়িত দুইজনকে আটক করা হয়।  

জব্দকৃত মালামালের সিজার মূল্য ১ কোটি ৫ হাজার টাকা। মালামাল ও আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে ২১ ব্যাটালিয়ন (বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোলের পুটখালী ও দৌলতপুর বিওপি’র টহল দল পৃথক অভিযান চালিয়ে ১৬০ বোতল ভারতীয় ফেনসিডিল, অন্যান্য মালামাল এবং বিপুল পরিমাণ মাছের পোনাসহ  একটি প্রাইভেটকার জব্দ করা হয়।  

এসময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত পণ্যের সিজার মূল্য প্রায় ১৭ লাখ টাকা। মালামাল বেনাপোল কাস্টম হাউজে জমা এবং মাছের পোনা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইছামতি নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ