ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল মুদি দোকানে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল মুদি দোকানে

চাঁদপুর: গরীবদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রি হচ্ছে চাঁদপুরের ফরিদগঞ্জের বিভিন্ন মুদি দোকানে। এমনকি এই ১০ টাকার চাল ২৫ টাকা কেজিতে বিক্রি করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

ডিলার ও স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের যোগসাজশে গত কয়েক মাস ধরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা বাজারের আবদুস ছাত্তার নামে এক মুদি ব্যবসায়ী এসব চাল ২৫ টাকা কেজিতে বিক্রি করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, চেয়ারম্যান ও স্থানীয় রাজনৈতিক নেতা বাহার খান গরীবদের জন্য বরাদ্দ হওয়া ১০ টাকার চাল দোকানে এনে ৩০ কেজির বস্তা ৭০০ টাকায় বিক্রি করছেন।

রাজনৈতিক প্রভাবের কারণে তাদের কেউ কিছু বলতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চালের বস্তা।                                          ছবি: বাংলানিউজ

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৯টায় চান্দ্রা পূর্ব বাজারের ছাত্তারের মুদি দোকানে গিয়ে দেখা যায়, ৩০ কেজি ওজনের খাদ্য অধিদফতরের সিল মারা বিপুল সংখ্যক বস্তা। কিভাবে তার দোকানে এসব চাল এসেছে জানতে চাইলে দোকানি আবদুস ছাত্তার কোনো সদুত্তর দিতে পারেননি। তিনি একবার বলেন, ‘এসব চাল চেয়ারম্যান আমাকে বিক্রি করতে দিয়েছেন। ’ আবার বলেন- ‘এসব চাল আমি খাদ্যগুদাম থেকে এনেছি। ’

উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান সফিকুর রহমান পাটওয়ারী বাংলানিউজকে বলেন, এসব চাল ১০ টাকা কেজি দরের না। এসব চাল কাবিখার বরাদ্দের। যদি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল হয়ে থাকে, তাহলে আমি বলতে পারবো না কিভাবে ওই দোকানে বিক্রি হচ্ছে। বিষয়টি নিয়ে উপজেলায় যোগাযোগ করেন।

এ বিষয়ে ফরিদগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী আফরোজ বাংলানিউজকে বলেন, বিষয়টি জানতে পেরেছি, তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে জানার সঙ্গে সঙ্গে আমি ইউএনওকে চাল জব্দ ও ব্যবসায়ীকে আটক করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad