ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিত্যক্ত বোমায় কব্জি উড়ে গেল কৃষকের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
পরিত্যক্ত বোমায় কব্জি উড়ে গেল কৃষকের 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিরপুরে একটি  ভুট্টা ক্ষেতে পরিত্যক্ত বোমায় দুই কৃষক গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে একজনের হাতের কব্জি উড়ে গেছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে ভুট্টা ক্ষেতে কাজ করার সময় এ ঘটনা ঘটে।  

আহত কৃষকরা হলেন- শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের উত্তর উজিরপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে সোহেল রানা (২১) ও একই ইউনিয়নের বাবুপুর গ্রামের সিরাজুল ইসলাম ফদু (৬০)।

আহতদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র ও বাবুপুর ইদ্রীশি মাদ্রাসার সরকারি মাওলানা নুরুল ইসলাম জানান, শনিবার সকাল ৯টার দিকে শিবগঞ্জ উপজেলার উজিরপুরের বাবুপুর মাদ্রাসার পেছনে একটি আম বাগানের ভুট্টা ক্ষেতে কাজ করছিলেন সোহেল ও ফদু। এ সময় একটি ব্যাগ দেখে তারা সেটি খুলে ভেতরে কি অাছে তা দেখার চেষ্টা করেন। সোহেল ব্যাগ থেকে বোমা দু’টি বের করে হাতে থাকা হাঁসুয়া দিয়ে খোলার চেষ্টা করলে ঘটনাস্থলে তা বিস্ফোরিত হয়। এতে দু’জনেই গুরুতর আহত হন। এদের মধ্যে সোহেলের ডান হাতের কব্জি উড়ে গেছে বলে জানান  তিনি।

অন্যদিকে সিরাজুল ইসলাম চৌধুরী ফদুর শরীরের বিভিন্ন অংশ বোমার আঘাতে ঝলসে গেছে।  

ঘটনার পর স্থানীয়রা সোহেল ও ফদুর বাড়িতে খবর দিলে তারা এসে আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়।  

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  শিকদার মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, ধারণা করা হচ্ছে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কোনো পক্ষ এ বোমাগুলো ভুট্টা ক্ষেতে লুকিয়ে রাখতে পারে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad