ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৩ শতাধিক যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৩ শতাধিক যান

মানিকগঞ্জ: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশের অন্যতম নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়ার উভয় ঘাটে পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় তিন শতাধিক যানবাহন। তবে অপেক্ষমাণ যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। যে কারণে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকেরা।

তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বাংলানিউজকে বলেন, ভোর থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ রয়েছে। ফলে ক্রমেই দীর্ঘ হচ্ছে ওই যানবাহনের লাইন। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে সীমিত আকারে। শুধুমাত্র জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী নৌরুট পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। অপরদিকে আটকে রাখা হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো।  

তিনি বলেন, যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলোকে পারাপার করা হবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে একটি ফেরি।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।