ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

প্রতিবন্ধীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৬ ১০:০৭:৪৩ এএম
অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের অবিচ্ছেদ্য অংশ, তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতে আনতে নানা উদ্যোগ নিয়েছেন। তারাও যে মানুষের মতো মানুষ হয়ে উঠতে পারে, তিনি সেই পথ দেখিয়েছেন। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য যে কর্মযজ্ঞ করছেন, তা বিশ্বের জন্য অনুকরণীয়। 

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল পৌনে ৯টায় রাজধানীর গুলশান পার্কে চাইল্ড ফাউন্ডেশনের উদ্যোগে ‘অটিজম সচেতনতার জন্য পদযাত্রা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে প্রতিবন্ধীদের অধিকার দিয়ে আমাদের নতুন পথ দেখিয়েছেন। 

প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে চাইল্ড ফাউন্ডেশন আমাদের নতুন আত্মপ্রত্যয়ের পথ দেখিয়েছে। এ দায়িত্ব শুধু চাইল্ড ফাউন্ডেশনের একার নয়, সমাজের বিত্তবানদেরও দায়বদ্ধতা রয়েছে। সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। 

নারীরা সমাজের বড় একটি অংশ উল্লেখ করে মন্ত্রী বলেন, শিশুদের আর্শীবাদ করতে হবে। তাদের মানুষ হিসেবে গড়ে তুলতে মায়ের ভূমিকা অনেক। 

চাইল্ড ফাউন্ডেশনের সভাপতি তাহরিন আনামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম ও গুলশান সোসাইটির সভাপতি আবু খায়ের মোহাম্মদ সাখাওয়াত প্রমুখ। 

পরে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামানসহ অতিথিরা পায়ে হেঁটে পদযাত্রার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রীসহ অতিথিদের চাইল্ড ফাউন্ডেশনের উদ্যোগে ক্রেস্ট দেওয়া হয়।         
    
বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
টিএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-26 10:07:43