ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরের ৪ জেলায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
উত্তরের ৪ জেলায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পঞ্চগড়: পঞ্চগড়সহ উত্তরের চার জেলায় (পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারী) অনির্দিষ্টকালের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।  

শ্রমিক নেতারা জানান, প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতিতে বলেছেন- নিহত বাস চালক জালাল উদ্দিনের পরিবারকে ৫ শতক জমি, সরকারিভাবে একটি বাড়ি নির্মাণ, তার ছেলে-মেয়ের লেখাপড়ার দায়িত্ব এবং প্রতি মাসে পরিবারের ভোরণ পোষণের জন্য একটি নির্দিষ্ট ভাতা দেওয়া হবে এবং হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত যেই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

পঞ্চগড় মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, সন্ধ্যায় দিনাজপুরে শ্রমিক নেতাদের ডাকা জরুরি বৈঠকে উত্তরের চার জেলার শ্রমিক নেতাদের সঙ্গে মোবাইলে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। তিনি এই হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের ব্যবস্থা ও নিহত চালকের পরিবারের দায়িত্ব নেন, তাই আমরা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি।

গত ২১ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় কক্সবাজার থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পরিচয়ে বাস থেকে নামিয়ে মারধর করে মুমূর্ষু অবস্থায় তাকে বাসের মধ্যে ফেলে রাখা হয়।

পরে আহত চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
জিপি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।