ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নলছিটিতে ১০ টন পলিথিন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
নলছিটিতে ১০ টন পলিথিন জব্দ

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া জিরোপয়েন্ট এলাকা থেকে ট্রাক ভর্তি ১০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবদুল হালিম তালুকদার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, জব্দ ট্রাক ও পলিথিন বরিশাল পরিবেশ অধিফতরের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা আইনগত ব্যবস্থা নেবে।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) দিনগত রাতে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের দপদপিয়া জিরোপয়েন্ট এলাকা থেকে ট্রাক ভর্তি ১০ টন পলিথিন জব্দ করা হয়। এসব পলিথিনের আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা। এসময় ট্রাকের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ট্রাক ভর্তি করে নিষিদ্ধ ঘোষিত ১০ টন পলিথিন নিয়ে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়ক দিয়ে বরগুনা যাচ্ছিলো। পথে দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় এলে পুলিশ তল্লাশি চালিয়ে ট্রাকসহ পলিথিন জব্দ করে।  

এসময় ট্রাকের চালক মো. জালাল উদ্দিন (৩৫) ও হেলপার মো. আল আমিনকে আটক করা হয়। তারা যশোরের বেনাপোল বন্দরের দীঘিরপাড় এলাকার বাসিন্দা।  

পরে বৃহস্পতিবার সকালে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় তারা দোষ স্বীকার করায় নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম তাদের ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad