ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শনিবার নিউট্রিশন অলিম্পিয়াড উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
শনিবার নিউট্রিশন অলিম্পিয়াড উদ্বোধন সংবাদ সম্মেলনে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: কিশোর-কিশোরীদের পুষ্টি সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে নিউট্রিশন অলিম্পিয়াড-২০১৯।

আগামী শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতিসংঘ ঘোষিত ‘জিরো হাঙ্গার’ চ্যালেঞ্জ মোকাবেলায় এর আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মলনে একথা জানিয়েছেন ‘মিটিং দ্যা আন্ডার নিউট্রিশন চ্যালেঞ্জ’ কর্মসূচির চিফ টেকনিক্যাল অ্যাডভাইজার নাওকি মিনামিগুচি।

তিনি বলেন, তরুণদের মাঝে পুষ্টি সম্পৃক্ততা বাড়াতে উৎসাহ দেওয়ার লক্ষ্যে শনিবার (২৭ এপ্রিল) নিউট্রিশন অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ‘মিটিং দ্যা আন্ডার নিউট্রিশন চ্যালেঞ্জ’ কর্মসূচি পালন করা হবে। এতে সাহায্য করবে বিআইআইডি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক নিউট্রিশন অলিম্পিয়াডের উদ্বোধন করবেন। এসময় উপস্থিত থাকবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাংলাদেশে এফএও’র প্রতিনিধি রবার্ট ডি-সিম্পসন, ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধি মেনফ্রেড ফার্নহলজ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এফপিএমইউর মহাপরিচালক বদরুল আরেফিন, বিআইআইডির চেয়ারম্যান মো. শহীদ উদ্দিন আকবর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯

ইএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।