ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে মৎস্য ডিপ্লোমা-ভেটেরিনারি কলেজ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
সিরাজগঞ্জে মৎস্য ডিপ্লোমা-ভেটেরিনারি কলেজ উদ্বোধন বাম থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ও সিরাজগঞ্জবাসী। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট ও সরকারি ভেটেরিনারি কলেজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল)  দুপুর ১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন তিনি। একই সঙ্গে গোপালগঞ্জ, কিশোরগঞ্জ ও চট্টগ্রামের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন শেখ হাসিনা।

 

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ক্ষুদা ও দারিদ্রমুক্ত দেশ গঠনে কাজ করে যাচ্ছে সরকার। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা দরিদ্রতাকে শূন্যের কোঠায় নামিয়ে এনে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি। এ জন্য সুপ্রশিক্ষিত জনশক্তি ও আমিষের উৎপাদন বৃদ্ধির উপর বিশেষ দৃষ্টি রাখা হয়েছে। এরই ধারবাহিকতায় এসব প্রকল্প চালু করা হলো। প্রকল্পগুলোর মাধ্যমে দক্ষ প্রশিক্ষিত জনসম্পদ সৃষ্টির পাশাপাশি আমিষের উৎপাদনও বৃদ্ধি হবে।  

এ সময় গণভবনে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সচিব মো. রইচ উল আলম মণ্ডল উপস্থিত ছিলেন।  

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, আব্দুল মমিন মণ্ডল এমপি, সাবেক মন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা ও অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান শিকদার প্রমুখ।  

প্রসঙ্গত, প্রায় ৮০ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জের বেলকুচিতে সরকারি ভেটেরিনারি কলেজ ২০১৩ সালে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। ২০১৮ সালের জুন মাসে প্রকল্পটির কাজ সম্পন্ন হয়। এ প্রতিষ্ঠানে ৫০ জন ছাত্রকে গ্র্যাজুয়েশন করার পর বিএসসি ভেট সাইন্স এবং এএইচ ডিগ্রি প্রদান করা হবে।  

অপরদিকে প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জের বেলকুচিতে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের ভিত্তি স্থাপন করা হয় ২০১১ সালে। একই বছরে এবং একই আদলে গোপলাগঞ্জ ও কিশোরগঞ্জেও মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট স্থাপন প্রকল্পেরও কাজ শুরু করা হয়। ইতোমধ্যে এসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি ও ক্লাস শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ