ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতা শাহীন হত্যা মামলার প্রধান আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
বিএনপি নেতা শাহীন হত্যা মামলার প্রধান আসামি রিমান্ডে পুলিশ হেফাজতে আমিনুল ইসলাম। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলামকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বিল্লাল হোসাইনের আদালতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


 
এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় শাহীন হত্যা মামলার প্রধান আসামি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামকে ঢাকার মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করে রাতেই বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ বগুড়ায় নিয়ে যায়।
 
মামলার তদন্ত কর্মকর্তা উপশহর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আমবার হোসেন জানান, পরিবহন মালিকদের সংগঠন বগুড়া মোটর মালিক গ্রুপের অন্যতম নেতা আমিনুল ইসলাম। এছাড়া বগুড়া পৌরসভার একজন ওয়ার্ড কাউন্সিলর এবং প্যানেল মেয়র। এসব বিবেচনায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে হাজির করা হয়।
 
পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। তবে রিমান্ড আবেদন শুনানিকালে কোনো আইনজীবীকে আমিনুলের পক্ষে জামিন আবেদন করেননি।
 
এ সময় আমিনুল ইসলামের বাবা বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মণ্ডলসহ পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের বিপুল সংখ্যক নেতাকর্মীকে আদালত চত্বরে ভিড় করতে দেখা যায়।
 
বগুড়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান, বারের সিদ্ধান্ত অনুযায়ী কোনো আইনজীবী আসামির পক্ষে দাঁড়াননি।
 
তিনি বলেন, নিহত শাহীন একজন আইনজীবী ছিলেন। তাই বার সমিতি সিদ্ধান্ত নেয় তাদের কোনো সদস্য এ মামলার কোনো আসামির পক্ষে দাঁড়াবেন না।
 
এদিকে এর আগে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি নেতা হত্যা মামলায় পায়েল ও রাসেল নামের দু’জনকে গ্রেফতার করে। এরমধ্যে পায়েল ছিল মামলার এজাহারভুক্ত আসামি। পরে দু’জনেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালতে তারা বলেন, আমিনুলের পরিকল্পানাতেই বিএনপি নেতা শাহীনকে হত্যা করা হয়।

এর আগে রোববার (১৪ এপ্রিল) দিনগত রাত ১১ টার দিকে শহরের নিশিন্দারা উপশহর বাজার এলাকায় বিএনপি নেতা শাহীনকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 
এ ঘটনায় ১৬ এপ্রিল নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুলকে প্রধান আসামি করে মামলা করেন। এ মামলায় ছয়জনের নাম উল্লেখসহ ১১জনকে আসামি করা হয়েছে। বগুড়া মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে অ্যাডভোকেট শাহীনকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।
 
বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমবিএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।