ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্রুত দেয়া হবে ওসি মোয়াজ্জেমের মামলার তদন্ত প্রতিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
দ্রুত দেয়া হবে ওসি মোয়াজ্জেমের মামলার তদন্ত প্রতিবেদন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অতিরিক্ত পুলিশ সুপার রিমা সুলতানা। ছবি: বাংলানিউজ

ফেনী: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ড নিয়ে ফেনীর সোনাগাজী মডেল থানার প্রত্যাহার হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ব্যারিস্টার ছায়েদুল হক সুমনের দায়ের করা মামলা তদন্ত করতে আসে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত দল।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে পিবিআই সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার রিমা সুলতানার নেতৃত্বে একটি তদন্ত দল সোনাগাজী থানায় এ পৌঁছায়। এ সময় তদন্ত দল সোনাগাজী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) করিমুল হকসহ বেশকয়েকজনের সঙ্গে কথা বলে মতামত গ্রহণ করে।

বুধবার রাতে এ বিষয়ে পুলিশ সুপার রিমা সুলতানা সাংবাদিকদের বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬,২৯ এবং ৩১ নং ধারায় ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ধারায় বলা আছে ভিকটিমের অনুমতি ছাড়া ভিডিও ধারণ করে তা প্রচার সংগত নয়। আমরা এ বিষয়টি মাথায় রেখে কাজ করে যাচ্ছি। এছাড়াও মামলার অভিযোগে যা যা বলা আছে আমরা তা পুঙ্খানুপুঙ্খভাবে অনুসন্ধান করছি।

গত ১৭ এপ্রিল মামলাটি হাতে পেয়েছি। খুব দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়া হবে বলে জানান তিনি।
 
তদন্তের বিষয়ে জানতে চাইলে রিমা বলেন, বুধবার আমরা থানার কার্যক্রম শেষ করে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলার চেষ্টা করবো। সাক্ষ্য গ্রহণ চলছে, প্রাসঙ্গিক-অপ্রাসঙ্গিক অনেক কথা এসেছে, সেগুলো যাছাই-বাছাই করা হবে। পরে আনুষ্ঠানিকভাবে তা জানানো হবে।

এ তদন্ত দলে আরও রয়েছেন পিবিআই হেড কোয়ার্টারের পরিদর্শক আনসারুজ্জামান, উপ-পরিদর্শক মুনীরসহ আটজন জন।  

গত ২৭ মার্চ মাদ্রাসাছাত্রী নুসরাত অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে থানায় গেলে সেখানে ওসি তার মোবাইলে নুসরাতকে ধমক দিয়ে ভিডিও ধারন করেন। নুসরাতের গায়ে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করার পর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। নুসরাতের মৃত্যুর পর এ ঘটনায় মামলা দায়ের করেন ব্যারিস্টার সুমন। এ মামলা তদন্তের স্বার্থে ওসি মোয়াজ্জেমের ব্যবহৃত দুটি মোবাইল ফোন জব্দ করে পিবিআই।

বাংলাদেশ সময়: ০৫২২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।