ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

খালেদার চিকিৎসা ও সাধারণ নির্বাচনের দাবি মোকাব্বিরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৫ ১২:০১:২৪ এএম
সংসদ সদস্য মোকাব্বির খান

সংসদ সদস্য মোকাব্বির খান

জাতীয় সংসদ ভবন থেকে: গণফোরামের সদস্য মোকাব্বির খান সংসদের অধিবেশনে যোগ দিয়েই প্রথম বক্তব্যে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা এবং পুনরায় সাধারণ নির্বাচনে দাবি জানিয়েছেন । 

বুধবার (২৪ এপ্রিল) রাতে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে শুভেচ্ছা বক্তব্যে এ দাবি জানান।
 
মোকাব্বির খান বলেন, আমি আমার নেতা ড. কামাল হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানাই। একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রথমেই দ্ব্যর্থহীন ভাষায় প্রতিবাদ জানাই। গত ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচন নিয়ে জনমনে প্রশ্ন আছে। জাতির জনকের কন্যার কাছে সর্বপ্রথম দাবি জানাবো অবিলম্বে এমন একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন যাতে দলমত নির্বিশেষে দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আমার নেতা ড. কামাল হোসেন সব সময় জাতীয় স্বার্থে জাতীয় ঐক্যের কথা বলেন। কিন্তু সেই ঐক্য ক্ষমতা কেন্দ্রিক নয়, এ ঐক্য চাওয়া পাওয়ার ঐক্য না। এ ঐক্যে স্বাধীনতা বিরোধীদের স্থান নেই। জাতির জনকের সই করা সংবিধান সুদৃঢ় করার ঐক্য।

তিনি বলেন, গণফোরামের সদস্য হিসেবে চার লাখ ২৫ হাজার কোটি টাকা পাচার, ব্যাংকের টাকা লুটপাট অথবা মাদ্রাসাছাত্রী নুসরাতের পুড়িয়ে মারার নীতির বিপক্ষে আমরা। সময় এসেছে আত্ম জিজ্ঞাসার। গত ৩০ ডিসেম্বরের মতো নির্বাচন কেন করা হলো। আমাদের রাষ্ট্রযন্ত্র কতোটা  দায়িত্ব পালন করেছে। এরআগে ২০০০ সালে এক কোটি ২৮ লাখ ভুয়া ভোটার দিয়ে উপ-নির্বাচনের চেষ্টা করা হয়েছিল। যার ফসল এক এগারোর সরকার গঠন হয়েছিল।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে কারাবন্দি তার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। তার চিকিৎসা না হওয়ায় দেশের সচেতন মানুষকে পীড়িত করছে। অবিলম্বে তার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হলে আমি বিশ্বাস করি বঙ্গবন্ধু কন্যার মহানুভুতার প্রমাণ মিলবে। রাজনীতিতে যারা জৈষ্ঠ তাদের সবার জানা আছে, বিরোধী দলের নেতাদের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা। আমি আমার নির্বাচনী এলাকার বিএনপির গুম হওয়া নেতা ইলিয়াস আলীর অনুসন্ধানে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানচ্ছি। 

বাংলাদেশ সময়: ০০০১  ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯ 
এসকে/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-25 00:01:24