ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

খুলনায় কালোবাজারে ১০ টাকার চাল, ৬ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ১১:১৫:৪৭ পিএম
খুলনায় কালোবাজারে ১০ টাকার চাল, ৬ জনের বিরুদ্ধে মামলা জব্দকৃত চাল

খুলনা: খুলনার দিঘলিয়া উপজেলায় ১০ টাকা কেজি মূল্যের চাল কালো বাজারে বিক্রির অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে সাড়ে ১১শ’ কেজি চাল।

এ ঘটনায় চালের ডিলার ও স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দিঘলিয়ার কামারগাতি পুলিশ ক্যাম্প ইনচার্জ আব্দুল হাকিম বাদী হয়ে দিঘলিয়া থানায় মামলাটি দায়ের করেন।

আটকরা হলেন- উপজেলার কামারগাতি গ্রামের কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরু, একই এলাকার রোকন শেখের ছেলে মো. আব্দুল করিম শেখ, হাতেম সরদারের ছেলে আকমান সরদার ও লাখোহাটি গ্রামের মতি গাজীর ছেলে কামরুল গাজী। এছাড়া মামলায় কামারগাতি এলাকার ১০ টাকা কেজি মূল্যের চালের ডিলার ও উপজেলার বারাকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজীকেও আসামি করা হয়েছে। তবে পুলিশ আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজীকে গ্রেফতার করতে পারেনি।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানষ রঞ্জণ দাস বলেন, আটকদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এজাহারভুক্ত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পুলিশ জানায়, ডিলার আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজী ১০ টাকা কেজি মূল্যের চাল অতিরিক্ত মূল্যে কালো বাজারে বিক্রি করে আসছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাত ১২টার দিকে ডিলার পয়েন্ট সংলগ্ন কামারগাতি এলাকার কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়ি থেকে সাড়ে ১১শ’ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী চালের আরও তিন ক্রেতাকে আটক করা হয়।

এদিকে, ঘটনার পর রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদ ৯০ বস্তা চালসহ ডিলার পয়েন্টটি সিলগালা করে দেন।

বাংলাদেশসময়: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa