ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

রানা প্লাজার স্মৃতিকে জাগিয়ে রাখতে হবে

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ৬:৫৬:১৯ পিএম
জোনায়েদ সাকি। ছবি: বাংলানিউজ

জোনায়েদ সাকি। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, শ্রমিকদের একটি দাবি ছিলো রানা প্লাজার এই স্থানটিতে একটি স্থায়ী স্মৃতিস্তম্ভ করা। কেন না হাজারো মানুষের প্রাণ এখানে নিঃশেষ হয়ে গেছে। এই স্মৃতিটাকে জাগিয়ে রাখতে হবে যেন এমন ঘটনা পরবর্তী সময় আর না ঘটে। 

বুধবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রানা প্লাজার অস্থায়ী বেদিতে ফুল দিয়ে নিহতের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

সাকি বলেন, রানা প্লাজায় অভিযুক্তদের বিচার এখনো হয়নি। রানা প্লাজার মালিক গ্রেফতার আছে কিন্তু বিচার ঠিক মতো হচ্ছে না। আমরা আগের থেকেই দাবি করে আসচ্ছিলাম যে কর্তৃপক্ষ এটির জন্য দায়ী। জমি দখল থেকে শুরু করে রানা প্লাজার তৈরি যে কর্তৃপক্ষের নাকের ডগায় হয়েছে তাদের জবাবদিহির আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, ক্ষতিপূরণের জায়গাটা এখনো পূরণ হয়নি। দেখা গেছে যাদের স্বজন মারা গেছে তারা পেয়েছে দুই লাখ টাকা ও আহতরা পেয়েছেন কিছু টাকা। কিন্তু আমাদের দাবি ছিলো নিহতদের স্বজনদের এক জীবনের আয়ের সমতুল্য ক্ষতিপূরণ দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 18:56:19