ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

ফুপু হামিদা খানমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ২:৩৪:০০ পিএম
হামিদা খানম রানু

হামিদা খানম রানু

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো বোন হামিদা খানম রানুর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

ফুপুর মৃত্যুর খবর শুনে তার মরদেহ দেখতে সকাল সাড়ে ১০টার দিকে লালমাটিয়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান।
ফুফুর মরদেহ দেখতে লালমাটিয়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং জানিয়েছে, হামিদা খানম রানুর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন। তিনি হামিদা খানমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

হামিদা খানম রানু বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের বোন। তাদের বাবা খান সাহেব শেখ মোশাররফ হোসেন বঙ্গবন্ধুর চাচা ছিলেন। তিনি পূর্ব পাকিস্তানের প্রাদেশিক আইন সভার সদস্য ছিলেন। এছাড়া হামিদা খানমের স্বামী প্রফেসর আইবুর রহমান শিকদার জগন্নাথ কলেজ ও গোপালগঞ্জের রামদিয়া কলেজের সাবেক শিক্ষক।

মৃত্যুকালে হামিদা খানম এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র ছেলে হামিদুর রহমান শিকদার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমইউএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 14:34:00