ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মদনে আগুনে পুড়লো ২০ ব্যবসায়ী প্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
মদনে আগুনে পুড়লো ২০ ব্যবসায়ী প্রতিষ্ঠান আগুন, ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: নেত্রকোণার মদন উপজেলার পৌর এলাকার দেওয়ান বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২০টি দোকান পুড়ে গেছে। ভুক্তভোগীদের দাবি, এতে ১৬ থেকে ১৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তাদের।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনগত রাত পৌনে ৯টার দিকে বাজারের একটি কাপড়ের দোকান থেকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে মদন ও আটপাড়া ফায়ারসার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দু'টি ইউনিট দেড় ঘণ্টা সময় কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পুড়ে যাওয়া দোকানের মধ্যে ১১টি কাপড়ের দোকান, ১টি করে দর্জি ও স্টেশনারী দোকান, কামারের দোকান ৬ ও ১টি বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এতে ব্যবসায়ী মন্টু দাস, প্রদীপ রায়, শফিক মিয়া, বিরাজ পাল, উজ্জ্বল পাল, আক্কাছ মিয়া, দিলীপ পাল, দিপক পাল, রাজন পাল, দেব দুলাল পাল, সাইফুল মিয়া, সুশীল চন্দ্র পাল ও পাপনসহ আরো অনেকে ক্ষতিগ্রস্ত হন।

ব্যবসায়ীদের দাবি সবমিলিয়ে আগুনে পুড়ে তাদের ১৬ থেকে ১৭ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনের এ ঘটনায় নিঃস্ব হয়ে পড়েছেন তারা।   তবে আগুনে কারো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মদন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আহমেদুল কবির বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, বাজারের আশীষ পালের কাপড়ের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে বাজারে ১ কোটি ২৫ লাখ টাকার মতো মালামাল পুড়ে ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। অপরদিকে আনুমানিক ৩ কোটি টাকার মালামাল রক্ষা করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।