ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় ইন্দোনেশিয়ান ফেয়ার শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
ঢাকায় ইন্দোনেশিয়ান ফেয়ার শুরু বৃহস্পতিবার বক্তব্য দেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমারনো

ঢাকা: বাণিজ্য, পর্যটন ও বিনিয়োগ সংক্রান্ত দ্বিতীয় ইন্দোনেশিয়ান ফেয়ার বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা হল-১ শুরু হচ্ছে।

ঢাকাস্থ ইন্দোনেশিয়া দূতাবাস আয়োজিত এ মেলায় ৪০টি প্রতিষ্ঠান সেবা, ভোগ্য ও শিল্পজাত পণ্য প্রদর্শন করবে। ইন্দোনেশিয়ান বুটিক, ফ্যাশন, জুয়েলারি, হস্তশিল্প, খাদ্যদ্রব্য, পানীয়, যানবাহন ও পর্যটন খাতে বিশেষ ছাড় দেওয়া হবে মেলায়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমারনো।

এবার ইন্দোনেশিয়া ফেয়ারে উদ্যোক্তা ও প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ ও বিনিয়োগে উৎসাহিত করা হবে। ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন পিটি পারতামিমা (তেল ও খনিজ সম্পদ শিল্প), পিটি ইনকা (রেলওয়ে), গারুদা মেইনটেইন্যান্স ফ্যাসিলিটি জিএমএফএরো এশিয়া, পিটি পিনদাদ ও ইন্দোনেশিয়ান রেলওয়ে কনসোর্টিয়াম মেলায় অংশ নিচ্ছে।

ইন্দোনেশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাসচিব এ মেলায় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন।

উদ্বোধন অনুষ্ঠানে ইন্দোনেশিয়ান প্রতিষ্ঠান সিভি লাকসানা’র বাংলাদেশি অংশীদার সোহাগ গ্রুপের কাছে বাস হস্তান্তর করবে। তিন দিনের মেলায় দর্শকরা বিনামূল্যে প্রবেশ এবং তাদের বাস ও অন্যান্য পণ্য দেখতে পারবেন। প্রথম দুই দিন বেলা ১১টা থেকে রাত আটটা এবং শেষ দিন বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত মেলা চলবে।

বি টু বি সেশন

দূতাবাস, ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে শুক্রবার (২৬ এপ্রিল) ঘোষণা করবে ইন্দোনেশিয়া-বাংলাদেশ ব্যবসা ও বিনিয়োগ ফোরাম। এ ফোরাম দুই দেশের ব্যবসায়ীদের একত্রিত করে ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে আলোচনা করবে। এতে প্রধান অতিথি থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মেলায় একাধিক বিজনেস ম্যাচিং সেশন থাকবে। ইতিমধ্যে ইন্দোনেশিয়ার ২৫টির বেশি প্রতিষ্ঠান বাংলাদেশে সম্ভাব্য অংশীদারদের সঙ্গে বিনিয়োগ সংক্রান্ত আলোচনার লক্ষ্যে নিবন্ধন করেছে।

মেলায় দর্শকদের জন্য থাকছে ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী নাচ। থাকবে ফ্যাশন শো। ফ্যাশন ডিজাইনার আই সাইরিফ তার পোশাকের প্রদর্শনী করবেন বৃহস্পতিবার বেলা ১টা ও পরদিন সন্ধ্যা ৭টায়।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক মোস্তফা কামরুস সোবহান।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।