ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তরুণদের অনুপ্রেরণা জোগাবে ‘মুজিব বর্ষ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
তরুণদের অনুপ্রেরণা জোগাবে ‘মুজিব বর্ষ’ ‘মুজিব বর্ষ’ উদযাপনের প্রস্তুতি সভা। ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপন নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সমুন্নত রাখতে অনুপ্রাণিত করবে। এর মধ্য দিয়ে তরুণরা দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হবে ও ভবিষ্যতে দেশের সেবায় আত্মনিয়োগ করতে উৎসাহিত হবে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) জাতীয় সংসদের কেবিনেট কক্ষে ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপন উপলক্ষে প্রস্তুতি ও করণীয় সভায় তিনি এসব কথা বলেন।

প্রস্তুতি সভায় গণপরিষদ, জাতীয় সংসদ, বিভিন্ন সভা সেমিনার ও আন্তর্জাতিক অঙ্গনে বঙ্গবন্ধুর বক্তব্য প্রদর্শন, প্রচার ও পুস্তিকা সংকলন, বিশিষ্ট দেশি-বিদেশি নাগরিকদের আমন্ত্রণ, বঙ্গবন্ধুর রাজনৈতিক ও সামাজিক দর্শন নিয়ে বিশেষ ডকুমেন্টারি তৈরি ও প্রদর্শন, জাতীয় সংসদ ভবনকে সুসজ্জিত করা, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন, সংসদে বঙ্গবন্ধু কল্যাণ তহবিল গঠন, সংসদীয় স্থায়ী কমিটিতে মুজিব বর্ষ উদযাপন আলোচ্য সূচিতে অন্তর্ভুক্ত করা এবং বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভার শুরুতে শ্রীলঙ্কায় উপসানালয় ও হোটেলে বর্বরোচিত হত্যাকাণ্ডের নিন্দাসহ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ানের মৃত্যুতে গভীর শোক জানানো হয়।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের  ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই- আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, হুইপ পঞ্চানন বিশ্বাস, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, হুইপ সামসুল হক চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ , আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সাবের হোসেন চৌধুরী, র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, আ স ম ফিরোজ, রুস্তম আলী ফরাজী, উপাধ্যাক্ষ আব্দুস শহীদ, শহীদুজ্জামান সরকার, মির্জা আজম, মেজর (অব.) রফিকুল ইসলাম, মুহাম্মাদ ফারুক খান, মেহের আফরোজ চুমকি, আবুল হাসান মাহমুদ আলী, এ কে এম রহমতুল্লাহ, মোস্তাফিজুর রহমান ফিজার, রমেশ চন্দ্র সেন, শাজাহান খান, আব্দুল মতিন খসরু, খন্দকার মোশাররফ হোসেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. আলী আশরাফ, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, মো. শামসুল ইসলাম টুকু, আ ফ ম রুহুল হক, আবুল কালাম আজাদ, মো. মকবুল হোসেন প্রমুখ।  

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯ 
এসকে/একে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।