ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

প্রাথমিকের ‘দফতরি’ পদ অস্থায়ী, টাকা লেনদেনে সতর্কতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৬:১৫:১৯ পিএম
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের লোগো

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের লোগো

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি-কাম-প্রহরী পদে আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগের জন্য সৃজিত পদটি সম্পূর্ণ অস্থায়ী জানিড়য়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দফতরি পদে চাকরি নেওয়ার জন্য টাকা-পয়সার লেনদেন সমীচীন হবে না।

মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত মঙ্গলবার (২৩ এপ্রিল) ‘সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি’-তে এ সতর্ক করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেকটিতে একটি করে অস্থায়ী ভিত্তিতে সৃজিত দফতরি-কাম-প্রহরী পদে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগের উদ্দেশে জারিকরা নীতিমালা অনুযায়ী উপজেলা শিক্ষা কমিটি কর্তৃক নিয়োগ দেওয়া হয়। এ পদটি সরকারের রাজস্ব খাতের কোনো পদ নয়। এটি সম্পূর্ণ অস্থায়ী পদ।

‘এই মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে যে, এ পদে নিয়োগের জন্য কোনো কোনো ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেন করা হচ্ছে। যেহেতু এ পদটি সম্পূর্ণ অস্থায়ী এবং এটি রাজস্ব খাতের কোনো পদ নয় সেহেতু এ পদে যারা নিয়োগ পাচ্ছেন তাদের চাকরি স্থায়ী হওয়ার কোনো নিশ্চয়তা নেই।’

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, দফতরি-কাম-প্রহরী পদে চাকরি নেওয়ার জন্য কোনো ব্যক্তি, কর্মকর্তা বা কোনো প্রতিষ্ঠানকে অর্থ দেওয়া সমীচীন হবে না। এতে এ পদে চাকরি প্রার্থী ও গ্রহীতা চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন।

‘এমতাবস্থায় সম্পূর্ণ অস্থায়ী পদ হিসেবে সৃজিত দফতরি কাম প্রহরী পদে নিয়োগ লাভের জন্য কোনরূপ আর্থিক লেনদেন না করতে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেওয়া হলো।’

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এমআইএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 18:15:19