ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

পাহাড়ে ভূমিধস মোকাবেলায় প্রশাসনের অগ্রিম প্রস্তুতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৫:১৩:১৭ পিএম
রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটি: পাহাড়ে ভূমিধস এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় রাঙামাটি জেলা প্রশাসন অগ্রিম প্রস্তুতি নিয়েছে।

এ লক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বলেন,  আসন্ন বর্ষা মৌসুমে ভূমিধস থেকে সাধারণ মানুষকে বাঁচাতে  স্থানীয় প্রশাসন অগ্রিম প্রস্তুতি নিয়েছে। এজন্য সেনাবাহিনী, এলজিডি, গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগ, বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস, রাঙামাটি পৌরসভা, উপজেলা প্রশাসন, স্বেচ্ছাসেবক সংগঠনসহ সবাই মিলে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, পাহাড়ে যারা ঝুঁকি নিয়ে বসবাস করছে বর্ষা মৌসুমের শুরুতে তাদের সেখান থেকে সরিয়ে নিয়ে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসতে হবে। পাহাড় কাটা রোধ করতে সবাইকে সচেতন থাকতে হবে। পাহাড়ে আর কেউ যাতে নতুন করে ঘর তৈরি করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। পাহাড় নিয়ে যারা বাণিজ্য করে তথা বিকিকিনি করে প্রশাসনের কাছে তাদের ধরিয়ে দিন। আইনের মাধ্যমে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ডিসি আরও বলেন, ভূমিধসের সতর্কতা বৃদ্ধি করতে মাইকিং, পোস্টার, রেডিও এবং স্থানীয় ক্যাবল অপারেটরের মাধ্যমে প্রচারণা চালানো হবে। এছাড়া উপজেলায়গুলোতে একটি করে স্বেচ্ছাসেবক কমিটি গঠন করা হবে এবং জরুরি ভিত্তিতে তাদের কাজে লাগানো হবে। 

বৈঠকে উপস্থিত ছিলেন- রাঙামাটি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিম সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, বিভিন্ন সরকারি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠক শেষে ডিসি মামুনের নেতৃত্বে উপস্থিত অন্যান্যরা ভূমিধস মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি করতে লিফলেট বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভূমিধস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 17:13:17