ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দেখতে চাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ১:১৭:৩২ পিএম
বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, আমাদের মাথাপিছু আয় প্রায় ২ হাজার ডলার। বাংলাদেশের উন্নয়নের যে অগ্রগতি, সেটির ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে আমরা দেখতে চাই। আর এটির জন্য প্রত্যেককে তার নিজ নিজ অবস্থানে থেকে কাজ করতে হবে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যারা ক্রিকেট লিগে অংশ নিয়েছে, আমি মনে করি তারা খেলার মধ্য দিয়ে খেলোয়াড় সুলভ আচরণ শিখবে এবং সু-নাগরিক হিসেবে গড়ে উঠবে। তারা সুস্থ দেহ ও মনের অধিকারী হবে এবং তারা সকল প্রকার সামাজিক ব্যাধি জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং থেকে দূরে থাকবে। তারা এ ধরনের কাজ থেকে অন্যদের দূরে সরিয়ে রাখতে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। 

তিনি বলেন, খেলা, সাংস্কৃতিসহ সবদিক দিয়ে আমরা চাঁদপুরকে এগিয়ে নিয়ে যাব। আর এজন্য যারা ব্যবসায়ী সমাজ রয়েছেন, তারা সরকারের পাশাপাশি পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসবেন। কারণ চাঁদপুরের স্থানীয় ক্লাবগুলো খেলাধুলা পরিচালনা করতে অনেক কষ্ট হয়। তাই ব্যবসায়ীদের মধ্যে যারা বিভিন্ন ক্লাবে জড়িত আছেন, সেইসব ক্লাবসহ অন্য ক্লাবগুলোকে সহযোগিতা করে এগিয়ে আনবেন।

দীপু মনি বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ ঘোষিত হয়েছে মুজিববর্ষ হিসেবে। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করবে। আর এ উপলক্ষে সারা বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। আর এ উপলক্ষে সারা দেশব্যাপী বিভিন্ন খেলাধুলারও আয়োজন করা হবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন- চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব।

খেলায় জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ২০টি ক্লাবের মধ্যে আটটি ক্লাব অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁদপুর শিক্ষামন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 13:17:32