ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই নবজাতকের দায়িত্ব পেলেন নিঃসন্তান দম্পতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
সেই নবজাতকের দায়িত্ব পেলেন নিঃসন্তান দম্পতি ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে ধানক্ষেত থেকে উদ্ধার সেই নবজাতকের (ছেলে) দায়িত্ব পেলেন নিঃসন্তান এক দম্পতি।

রোববার (২১ এপ্রিল) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে নবজাতটিকে নিঃসন্তান দম্পতির হাতে তুলে দেওয়ার কথা জানায় পুলিশ।

এর আগে, গত ১৬ এপ্রিল সকালে পলাশবাড়ী উপজেলার গোডাউন বাজার এলাকার একটি ধানক্ষেত থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় নবজাতটিকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করে পুলিশ।

নবজাতরটির চিকিৎসা সেবাসহ তার প্রয়োজনীয় সহায়তা দেন গাইবান্ধা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নবজাতকটি উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা সেবা দেওয়া হয়। নবজাতকটি উদ্ধারের পাঁচদিন পরও তার পরিচয় বা স্বজনদের সন্ধান পাওয়া যায়নি।

সম্মেলনে আরও জানানো হয়, নবজাতকটির ভরণ-পোষণ ও পড়া-লেখার দায়িত্ব নিতে আগ্রহ দেখান গাইবান্ধায় কর্মরত ঊর্ধ্বতন সরকারি নিঃসন্তান এক দম্পতি। ওই দম্পতিকে বাবা-মা উল্লেখ করে লালন-পালনসহ নবজাতকটির যাবতীয়
দায়িত্বভার দেওয়া হয়েছে।  

এ বিষয়ে পুলিশ সুপার আব্দুল মান্নান বাংলানিউজকে বলেন, ওই দম্পতি তাদের পরিচয় জানাতে অনাগ্রহ জানিয়েছেন। সংবাদ সম্মেলন শেষে নবজাতকটিকে নিঃসন্তান দম্পতির হাতে তুলে দেওয়া হয়। নবজাতকটির এখনও কোনো নাম রাখা হয়নি। নতুন বাবা-মা তার নাম রাখবেন।

এসময় জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান, পলাশবাড়ী থানার ওসি হিফজুর আলম মুন্সিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।