ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহীর আমবাগানগুলো পুলিশি নজরদারিতে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
রাজশাহীর আমবাগানগুলো পুলিশি নজরদারিতে  বক্তব্য রাখছেন রাজশাহীর এসপি মো. শহিদুল্লাহ। ছবি: বাংলানিউজ

রাজশাহী: উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী রাজশাহীর আম বাগানগুলোতে পুলিশের নজরদারির মধ্যে আনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

রোববার (২১ এপ্রিল) সকাল ১১টায় এসপি কার্যালয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

অনুষ্ঠানে এসপি মো. শহিদুল্লাহ বলেন, রাজশাহীর আম সারাদেশ ছাড়াও বিদেশে রফতানি হয়।

এ কারণে আমে যাতে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর-এমন কোনো কেমিক্যাল ব্যবহার না হয় তা নিশ্চিত করতে এরইমধ্যে বাগান মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে।

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিভিন্ন উপজেলার আম বাগানগুলো মনিটরিংয়ের আওতায় আনা হয়েছে।

এ সময় রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে এসপি মো. শহিদুল্লাহ বলেন, মাদকের ব্যাপারে তাদের নীতি জিরো টলারেন্স। এজন্য প্রতিদিনই অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ হচ্ছে। আটক হচ্ছে মাদকের সঙ্গে জড়িতরাও। ফলে মাদক এখন অনেকটা নিয়ন্ত্রণে বলা যায়।

তবে রাজশাহীতে অন্যান্য অপরাধ কমলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপরাধ বেড়েছে। এতে শিক্ষার্থীরা পড়াশোনা থেকে বিচ্ছিন্ন হয়ে বিপথগামী হচ্ছে। তাই এই বিষয়টি এখন বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। অন্যান্য অপরাধের মতো সাইবার ক্রাইমরোধেও তারা অধিক সতর্ক রয়েছেন।   

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জেলার আইন-শৃংখলা বিষয়ে নানা সমস্যার কথা তুলে ধরেন। এ সময় পুলিশ সুপার এগুলো শুনে দ্রুত সমাধানের আশ্বাস দেন। এছাড়া সভায় আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন এসপি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) ইফতেখায়ের আলম।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।