ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি জানাবে ‘ফিলিপাইন কর্নার’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৭:৫৪:৪৫ পিএম
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। ফাইল ফটো

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। ফাইল ফটো

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, ফিলিপাইন কর্নার বাংলাদেশের পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক অবস্থা সম্পর্কে জানতে সাহায্য করবে। এছাড়া এটি দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ় করবে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর শাহবাগে গণগ্রন্থাগার অধিদফতরের রেফারেন্স কক্ষে আয়োজিত ‘ফিলিপাইন কর্নার’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে দেশের গণগ্রন্থাগারগুলোর সার্বিক উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রকল্পগ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি লাইব্রেরি প্রফেশনালদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে গণগ্রন্থাগার অধিদফতর।

তিনি বলেন, পাঠকদের অনলাইন সেবাদান তথা ডিজিটাল লাইব্রেরি সিস্টেম প্রতিষ্ঠার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্প বাস্তবায়িত হলে গণগ্রন্থাগারগুলোতে সেবার মান আরও বৃদ্ধি পাবে।

এসময় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে ফিলিপাইন কর্নার স্থাপনের জন্য ফিলিপাইনের রাষ্ট্রদূত, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী কেএম খালিদ।

গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও বান্দিলো। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- গণগ্রন্থাগার অধিদফতরের পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
একে/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 19:54:45