ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৭:০১:২১ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আন্দোলকারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আন্দোলকারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে সমাবেশ করেছেন চাকরি প্রত্যাশীরা। এ সময় সমাবেশ থেকে সাতজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে রাজধানীর শাহবাগ মোড়ে সমাবেশ চলাকালে তাদের আটক করা হয়।  বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। 

আটক সাতজন হলেন- সাধারণ ছাত্র পরিষদের যগ্ম-আহবায়ক হারুনুর রশিদ, আনিসুর রহমান, শামীম রেজা, বিনয় বিশ্বাস, আরিফ হোসেন, মুনসুর আলম ও আরিফুল ইসলাম।

জানা যায়, চাকরির বয়স ৩৫ বছর করার দাবিতে বিকেল থেকেই শাহবাগে জড়ো হতে থাকেন সরকারি চাকরি প্রত্যাশীরা। এক পর্যায়ে তাদের ওই কর্মসূচিতে বাঁধা দেয় পুলিশ। এ সময় সেখান থেকে সাতজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।  

সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক বশিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু আমাদের সাতজনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। 

যোগাযোগ করা হলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। জিজ্ঞাসাবাদ শেষ হলে ছেড়ে দেয়া হবে।’

কর্মসূচিতে বাঁধা দেয়া প্রসঙ্গে তিনি বলেন, এখানে (শাহবাগ) যেহেতু মেট্টোরেলের নির্মাণ কাজ চলছে। তাই তাদের (আন্দোলকারী) প্রেসক্লাবের সামনে যাওয়ার কথা বলেছি।

এদিকে পুলিশি বাধার পর শাহবাগ মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গিয়ে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও শোনা গেছে। অনেকের হাতে রয়েছে ৩৫ এর দাবি সংবলিত প্ল্যাকার্ড-ফেস্টুন ও ব্যানার। 

আটকদের মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক বশিরুল ইসলাম বলেন, ৩৫ বছর ঘোষণা না দেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আর বিনা অপরাধে আটকদের মুক্তির দাবি করছি। 

তাদের মুক্তি দেওয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এসকেবি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 19:01:21