ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

২০৩০ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৬:০৮:২৭ পিএম
কথা বলছেন প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। ছবি: বাংলানিউজ

কথা বলছেন প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেছেন, ২০৩০ সালের মধ্যে দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এজন্য সরকার ছয়টি লক্ষ্য নিয়ে কাজ করছে। তাই নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সৃষ্টিশীল হতে হবে। পুষ্টি ও ভাল স্বাস্থ্য ছাড়া গুণগত শিক্ষা অর্জন সম্ভব নয়। সফল হতে নিজেদের যুক্তি ও বুদ্ধি দিয়ে পরিকল্পনা করে এগিয়ে যেতে হবে। 

শনিবার (২০ এপ্রিল) সকালে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য অনুষ্ঠান চেতনায় ৭১’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ প্রতিপাদ্যে শিক্ষার্থীদের মধ্যে অনুসন্ধিৎসা, জ্ঞান আহরণ এবং দেশ ও জাতির অবিকৃত সত্য ইতিহাস জানার অধিকতর সুযোগ সৃষ্টির প্রয়াসে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনার উপ পরিচালক নিভা রাণী পাঠক, সহকারী পরিচালক আমিনুল ইসলাম টুকু, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, পাইকগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম আজাদ, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল হামিদ, সিনিয়র সহকারী শিক্ষক ইয়াহিয়া ইকবাল, সিরাজুল ইসলাম, আবুল হাসান, সহকারী শিক্ষক গাজী মোমিন উদ্দীন, কানাই লাল মজুমদার প্রমুখ। 

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে হাসান আহমেদ আপন, জয়দ্বীপ আচার্য্য, শিবলি নোমান, জয়নুল হাসান, পারভেজ ইমাম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাতক্ষীরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 18:08:27