ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

বড়াইগ্রামে বড়াল নদী পুনরুদ্ধারে মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৫:৪৬:৪৫ পিএম
 মতবিনিময় সভায় আলোচকরা। ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভায় আলোচকরা। ছবি: বাংলানিউজ

নাটোর: চলনবিলের বড়াল নদীর অবৈধ দখল উচ্ছেদ করে নদী খনন ও পুনরুদ্ধারের দাবিতে নাটোরের বড়াইগ্রামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২০ এপ্রিল) দুপুরে বড়াইগ্রাম উন্নয়ন সোসাইটির আয়োজনে বড়াল স্কলার একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বড়াল রক্ষা আন্দোলন এবং ব্লু প্ল্যানেট ইনিশিয়েটিভের (বিপি) সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বড়াল রক্ষা আন্দোলন বড়াইগ্রাম উপজেলা শাখার সদস্য সচিব ডিএম আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোরের রুলফাও সংস্থার নির্বাহী পরিচালক আফজাল হোসেন। 

প্রধান আলোচক হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন বড়াল রক্ষা আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এস এম মিজানুর রহমান। 

সভায় অ্যাডভোকেট শাহ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদ সদস্য মৌটুসী আক্তার মুক্তা, বড়াল রক্ষা আন্দোলনের গুরুদাসপুর উপজেলা সভাপতি অধ্যাপক আতহার হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি হেলালুর রহমান জুয়েল, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, সাংবাদিক সাইফুর রহমান, আশরাফুল ইসলাম, আলী আককাছ ও এমদাদুল হক মোল্লা বক্তব্য রাখেন। 

এসময় বক্তারা চারঘাটের পদ্মা থেকে যমুনা পর্যন্ত ২২০ কিলোমিটার বড়াল নদীর স্লুইস গেটসহ সব প্রতিবন্ধকতা অপসারণ ও খননের মাধ্যমে নাব্যতা ফিরিয়ে আনার দাবি জানান। মতবিনিময় সভায় বড়াইগ্রাম, গুরুদাসপুর ও চাটমোহর উপজেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রায় ৩০ জন সাংবাদিকসহ সুধীজনেরা অংশ নেন। 

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 17:46:45