ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
bangla news

দেশের মানুষ এখন স্বাস্থ্যসেবা নিয়ে শঙ্কিত নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৪:৩৩:২৮ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। ছবি: বাংলানিউজ

বরিশাল: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দেশের মানুষ এখন আর স্বাস্থ্যসেবা নিয়ে শঙ্কিত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় মানুষের কাছে পৌঁছে গেছে উন্নত সেবা।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, আগে মানুষ চিকিৎসা সেবা নিতে গ্রাম থেকে শহরে আসতো। কিন্তু এখন আর শহরে আসতে হয় না। কমিউনিটি ক্লিনিক ধনী-দরিদ্র সবার দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে স্বাস্থ্যসেবা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়বেন। সেই স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।

তিনি বলেন, আশাকরি চিকিৎসক ও সেবিকারা আন্তরিকভাবে মানুষের সেবা দেবেন।  সবাই মিলে দলাদলি ভুলে ঐক্যবদ্ধভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বরিশালে একটি চক্ষু হাসপাতাল নির্মাণের পাশাপাশি বরিশাল সদর হাসপাতালকে দৃষ্টি নন্দন হাসপাতালে পরিণত করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রীর সুচিন্তায় দেশ পরিচালনায় একদিকে যেমন অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে এবং দেশের গ্রাম-গঞ্জের মানুষ দিন দিন স্বাবলম্বী হচ্ছে।

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মোনোয়ার হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আব্দুর রহিম, বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক ডা. মু. জসিম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বরিশাল সদর উপজেলার কৃষকদের মধ্যে সার বিতরণ কর্মসূচিতে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db