ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

বাংলা নববর্ষ উদযাপন করলো ফোসা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৩:১৫:৩৬ পিএম
বর্ষবরণ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ অন্যরা।

বর্ষবরণ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ অন্যরা।

ঢাকা: প্রতিবছরের মতো এবারও নানা আয়োজনের মধ্য দিয়ে ফরেন অফিস স্পাউজ অ্যাসোসিয়েশনের(ফোসা)উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব এম শহীদুল হকসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ফোসার সভাপতি সোনিয়া সুলতানা নাসরিন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলা নববর্ষ বাঙালি সংস্কৃতির একটি অংশ। এটি একটি বাঙালির উৎসবও বটে। তাই আমরা প্রতিবছর এ উৎসব উদযাপন করে থাকি। তিনি উপস্থিত সবাইকে বৈশাখের শুভেচ্ছা জানান।

বর্ষবরণ অনুষ্ঠানে বাংলার চিরায়ত ঐতিহ্যর ছোঁয়া লেগেছিলো রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়। ছিলো বাঙালির ঐতিহ্যবাহী খাবার মুড়ি-মুড়কি আর পিঠা-পুলি। বাইস্কোপ, নাগরদোলা আর পুতুল নাচের আসর ঘিরে ছিলো শিশুদের কৌতূহল। এছাড়াও ছিলো সরাসরি মৃৎশিল্প তৈরির দৃশ্য। স্থান পেয়েছিলো কামার, জেলেসহ ধান বানার গ্রামীণ ঢেঁকি। অনুষ্ঠানে অনেক বিদেশি কূটনীতিকদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সহধর্মিণীদের সংগঠন হলো ফোসা। পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের স্ত্রী সোনিয়া সুলতানা নাসরিন ফোসার সভাপতি।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
টিআর/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 15:15:36