ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে কালিগঙ্গা নদীর ওপর নবনির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল ৪টায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম আনুষ্ঠানিকভাবে এ সেতুর উদ্বোধন করেন।  

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিইডির বাস্তবায়নে নাজিরপুর-বৈঠাকাটা সড়কের কালিগঙ্গা নদীর ওপর ৩৭ কোটি টাকা ব্যয়ে ৩৬০ মিটার দৈর্ঘ্য ও ৮.৪ মিটার প্রস্থ শেখ হাসিনা সেতুটি ২০১২ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে নির্মাণ কাজ শুরু হয়।

ব্রিজটি নির্মাণের দায়িত্ব পেয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাহফুজ খান। প্রতিষ্ঠানটির আন্তরিক চেষ্টায় সেতুটির নির্মাণকাজ নির্ধারিত সময়ের আগেই সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিকভাবে সেতুটি আজ উদ্বোধন করা হলেও গত ডিসেম্বরে নির্মাণ কাজ শেষ হলে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতার, এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, নাজিরপুর থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির প্রমুখ।

এর আগে, মন্ত্রী শ ম রেজাউল করিম ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম এমপিসহ জেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের নিয়ে উপজেলার শ্রীরামকাঠি ও বৈঠাকাটা এলাকার নদীভাঙন এলাকা পরিদর্শন করেন।

দুপুরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপজেলা পূর্ব কাঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার নির্মাণ কাজের উদ্বোধন, নাজিরপুর সদর থেকে শাখারীকাঠী ইউপি সড়কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দীর্ঘা বাজার থেকে ঘোষকাঠী হাইস্কুল সড়কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।