ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কঙ্গোতে শান্তিরক্ষা মিশন কমান্ডার-সেনাপ্রধানের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
কঙ্গোতে শান্তিরক্ষা মিশন কমান্ডার-সেনাপ্রধানের সাক্ষাৎ মিশনে নিয়োজিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সেনাপ্রধানের ফটোসেশন। ছবি: আইএসপিআর

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মনুস্কোর ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ইলিয়া রড্রিগেজ মার্টিনস্‌ ফিলহোর ও ডেপুটি এসআরএসজি ডেভিড গ্রেসলির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার (১৭ এপ্রিল) মিশন এলাকায় এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতকালে তারা উভয়ই কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টসমূহের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি বাংলাদেশি সেনা সদস্যেদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন। ডেপুটি এসআরএসজি ডেভিড গ্রেসলির হাতে ক্রেস তুলে দিচ্ছেন সেনাপ্রধান। সেনাপ্রধান কঙ্গোতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিজেন্টসমূহ পরিদর্শন করেন এবং দরবারে সেনা সদস্যেদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

তিনি পৃথকভাবে কন্টিজেন্টসমূহের কর্মকর্তাদের উদ্দেশ্যেও বক্তব্য রাখেন।

সেনাপ্রধান বৃহস্পতিবার কঙ্গোর ইতুরি প্রদেশের গভর্নর প্যাসিফিক মিস্টার কেটা উপার’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad