ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাবিপ্রবিতে নদী দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
হাবিপ্রবিতে নদী দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন হাবিপ্রবির শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: নদী দখল, দূষণ বন্ধ করা ও নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় হাবিপ্রবির সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  

পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ দিনাজপুর জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

 

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন- হাবিপ্রবির সহকারী অধ্যাপক খালিদ ইমরান, হাবিপ্রবির শিক্ষার্থী নাজমুল হাসান ও আব্দুল মান্নান। মানববন্ধনটি পরিচালনা করেন শহিদুল ইসলাম ফাহিম।
 
মানববন্ধনে বক্তারা দিনাজপুর শহরের পাশ দিয়ে প্রবাহিত পুনর্ভবাসহ জেলার অন্যান্য নদীর অবৈধ দখলদারদের হাত থেকে মুক্ত করার দাবি জানান। তারা বলেন, নদী বিপর্যয়ের প্রধাণ কারণ বাংলাদেশে উজানের পানির প্রবাহ হ্রাস, পলি পতন, নদী-ভাঙন, বেষ্টনী স্থাপন, নদী দখল, নদী দূষণ ও পরিবেশ বিপর্যয়। আমাদের দেশের নদীর বিভিন্ন অংশ দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হচ্ছে।  

এ ব্যাপারে সরকারের সজাগ থাকতে হবে। অবিলম্বে জেলার নদী ও ঘাগড়া-ক্যানেল দখলমুক্ত করার জন্য নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির প্রতি আহ্বান জানান তারা।  
 
বাংলাদেশ সময় : ১২৫০ ঘন্টা, ১৯ এপ্রিল, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।