ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র স্পেশাল ফোর্সের যৌথ মহড়া অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৫:৩৩:৪৭ পিএম
 ‘টাইগার শার্ক’ নামের যৌথ মহড়া শেষ হয়েছে। ছবি: সংগৃহীত

‘টাইগার শার্ক’ নামের যৌথ মহড়া শেষ হয়েছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: প্রতিবছরের মতো এবারো সফলতার সঙ্গে শেষ হলো বাংলাদেশ নৌবাহিনীর কমডোর সোয়াড্স কমান্ডের ব্যবস্থাপনায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র স্পেশাল ফোর্সের যৌথ মহড়া। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের ডাঙ্গারচরে নৌকমান্ডো ঘাঁটি বানৌজা নির্ভীকে ‘টাইগার শার্ক’ নামের এ মহড়ার সমাপনী অনুষ্ঠান আয়োজিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এ্যাডমিরাল এম আবু আশরাফ, বিএসপি, এনসিসি, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এছাড়া চট্টগ্রাম নৌ অঞ্চলের উচ্চপদস্থ নৌ কর্মকর্তারাও অনুষ্ঠানে যোগ দেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে সমাপনী ভাষণে মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশের নৌকমান্ডোদের দক্ষতা ও সাহসের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন ও একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এসময় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নৌ কমান্ডোদের অংশগ্রহণে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। 

প্রসঙ্গত, ২০০৯ সালের নভেম্বর থেকে নিয়মিত বাংলাদেশ নৌবাহিনীর বিশেষায়িত ফোর্স ‘সোয়াড্স’ (SWADS) ও যুক্তরাষ্ট্রের বিশেষায়িত দলের অংশগ্রহণে প্রতিবছরই এ মহড়া আয়োজিত হচ্ছে। গত ২৪ মার্চ এ বছরের মহড়া শুরু হয়। চট্টগ্রাম ও কাপ্তাইয়ে অবস্থিত নৌবাহিনীর বিভিন্ন ঘাঁটিতে এর প্রশিক্ষণ কার্যক্রম চলে। এবারের মহড়ায় বাংলাদেশ নৌবাহিনীর সোয়াড্স-এর দুই কর্মকর্তাসহ ৩০ জন নৌকমান্ডো অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯

/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 17:33:47