ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড-স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
বিমান বাহিনীর জুনিয়র কমান্ড-স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মধ্যে সনদপত্র ও ট্রফি বিতরণ করা হচ্ছে, ছবি: আইএসপিআর

ঢাকা: বাংলাদেশ বিমান বাহিনীর ১১০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারের কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মধ্যে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর ১৭ জন এবং ভারতীয় বিমান বাহিনী, নাইজেরিয়া বিমান বাহিনী, পাকিস্তান বিমান বাহিনী ও শ্রীলংকা বিমান বাহিনীর একজন করে কর্মকর্তা কোর্সে অংশগ্রহণ করেন।  

কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার নাফিজ সালেহীন তমাল ‘বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ জয়লাভ করেন।

সহকারী বিমান বাহিনী প্রধান মো. আবুল বাশার এ কোর্সে ছাত্র-কর্মকর্তা পাঠানোয় সংশ্লিষ্ট দেশগুলোর সরকারকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও তারা কর্মকর্তাদের পাঠানো অব্যাহত রাখবেন।

এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত বক্তব্যে কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।  

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়কসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিদেশি মিশনের কূটনীতিক/সামরিক উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।