ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

ঈশ্বরগঞ্জে হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৩:১৯:২৫ পিএম
আদালত

আদালত

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মরাজের মা (৬০) হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

একইসঙ্গে এ মামলায় আব্দুল আজিজ (৫৫) ও খোকন ভূঁইয়া (৫২) নামে দুই আসামিকে তিন বছর করে কারাদণ্ডসহ ৩ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ২৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-মো. হেলিম (৬৪) ও আবুল কাশেম ভূঁইয়া (৬০)।

বৃহস্পতিবার (১৭ এপ্রিল) দুপুরে ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতের স্পেশাল জজ এহসানুল হক এ রায় দেন। রায় শেষে আদালতের স্টেনোগ্রাফার (সাঁটলিপিকার) হাফিজুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রায়ের পর আদালত প্রাঙ্গণে আসামিপক্ষ কান্নায় ভেঙে পড়েন। তারা উচ্চ আদালতে এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন। 

আদালত সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলার বড়জোড়া গ্রামের হেলিম ও আবুল কাশেমের সঙ্গে মরাজের মা’র ছেলে আব্দুস সালাম ভূঁইয়ার জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ ঘটনার জেরে ২০০৩ সালের ৩ নভেম্বর আসামিরা ধারালো অস্ত্র দিয়ে মরাজের মাকে (৬০) হত্যা করে। এ ঘটনায় ওই দিনই নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ৩১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। বিচার চলাকালে দুইজন মারা যান। মামলার দীর্ঘ শুনানি শেষে ১৬ বছর পর বিচারক এ রায় দেন।

রায়ে ৩০২ ধারায় ২ জনকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা দেন আদালত।একই সঙ্গে ৩২৪ ধারায় ২ আসামিকে ৩ বছরের সশ্রম কারাদণ্ডসহ ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত হেলিমের বড় ভাই নুরুল ইসলাম মাস্টার বলেন, আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। জমির লোভে বাদী নিজের মা'কে খুন করে মিথ্যা মামলায় আমাদের ফাঁসিয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করবো। 

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
এমএএএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মৃত্যুদণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 15:19:25